1 May 2013

Prothom Chumbwon

---

প্রথম  চুম্বন  


-রাজ  গৌরব  দেবনাথ  



প্রথম  চুম্বন  তোমার  আমাকে  করেছে  উন্মাদ  

এক  মুহূর্তে  থমকে  গেল  গোটা  বিশ্বটাই  
এক  মুহূর্তে  থমকে  গেল  সূর্য  তারা  চাঁদ  
আর  কিছু  নয়  আমি  যে  শুধুই  তোমাকে  চাই  

তোমার  প্রথম  চুম্বন  আমাকে  করেছে  দিশেহারা  

এক  মুহূর্তে  থমকে  গেল  আমার  এই  শরীর  
তোমার  প্রেমে  পড়ে  আমি  হয়েছি  গোবেচারা  
ভাবিনি  কখনও  স্পর্শ  পাবো  আশ্চর্য  এই  পরীর  

তোমার  ঠোঁট  ছুঁলো  যখন  আমার  এই  গালে  

হৃদয়  আমার  থমকে  গেল  এক  মুহূর্তের  জন্য  
পড়েছি  আমি  প্রখর  প্রবল  প্রচণ্ড  প্রেমের  জালে  
রক্ত-মাংসের  শরীর  কেবলই  হতে  যে  চায়  বন্য  

এতদিন  জানি  না  আমি  কি  ভাবে  ছিলাম  বেঁচে  

তোমার  প্রথম  চুম্বন  আমাকে  করেছে  পাগলপারা  
শিরায়-শিরায়  শুধুই  ভালোবাসা  উঠেছে  নেচে  
জানিনা  কি  ভাবে  বেঁচে  ছিলাম  তোমার  চুম্বন  ছাড়া


[রচনা : ২০১৩]



---


No comments:

Post a Comment