1 May 2013

Premer Ishwar

---

প্রেমের  ঈশ্বর  

-রাজ  গৌরব  দেবনাথ  


প্রেমের  ঈশ্বর,  শান্তি  দাও,  শান্তি  দাও  এই  অস্থির  মনে 
একলাই  নাহয়  থাকব  আমি,  মহাকাশের  এক  কোণে 
প্রেম,  আর  যাই  হোক  না  কেন,  দেয়  না  কভু  শান্তি 
জীবনের  শেষ  হিসেবে  মিশেছে,  শুধুই  ভুলভ্রান্তি 
বিরক্ত  করব  না  কাউকেই,  থাকব  নিজের  মাঝে  
দেখি  এ  জগতে  সবাই  ব্যস্ত,  যে  যার  নিজের  কাজে 
একলা  বসে  চোখের  সামনে,  ভেসেছে  তোমার  চোখ  
চাইনি  আমি  কিছুই,  শুধু  তোমার  ভালো  হোক   
দিয়েছি  আমি  উজার  করে,  যা  কিছু  ছিল  দেবার 
তোমার  প্রেমে  চন্দ্রাহত,  হয়েছি  আমি  এবার 
বুকের  মাঝে  বড়ই  কষ্ট,  জমেছে  নিকোটিন 
তোমার  জন্য  অপেক্ষা  করেছি,  বৃথা  আমি  রাতদিন 
তবুও  এখনও  আসনি  তুমি,  আঁধারে  জ্বালোনি  আলো 
আমার  অপরাধ  এটুকুই  যে,  তোমাকে  বেসেছি  ভালো 


[রচনা : ২০১৩]


---

No comments:

Post a Comment